“সিলেকটেড ইন্টারভিউস” – লেখক নাজমুস সাকিব

নাইস নূর
বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ২৯ নভেম্বর, ২০১২:

তরুন লেখক নাজমুস সাকিবের খুব অল্প সময়ের সাংবাদিকতা জীবনের বড় অর্জন বাংলাদেশও উপমহাদেশের কিছু বিশিষ্ট ব্যক্তিবর্গের আর্শীবাদ এবং তাদের মুখোমুখি ইন্টারভিউ করার সুর্বন সুযোগ।

প্রয়াত জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদের প্রতি বিশেষ শ্রদ্ধা রেখে তার জন্মদিন ১৩ নভেম্বর ২০১২ তে, লেখক শিল্প ও সাংস্কৃতিক অঙ্গনের জনপ্রিয় ব্যক্তিদের সাক্ষাৎকার ভিত্তিক গ্রন্থ “সিলেকটেড ইন্টারভিউস” বইটির মোড়ক উন্মোচন করেন।

ইংরেজীতে প্রকাশিত ৯৬ পৃষ্ঠার এ বইয়ে রয়েছে বাংলাদেশ ও উপমহাদেশের ৪১ জন বিখ্যাত তারকার সাক্ষাৎকার এবং তিনটি ট্রিবিউটস। বইটির সবচেয়ে বহুল আলোচিত এবং উল্লেখযোগ্য দিক হলো, এ বইয়ের জন্য প্রয়াত লেখক হুমায়ূন আহমেদের লেখা শেষ ভূমিকা।

এছাড়া প্রয়াত পপ সম্রাট আজম খানের শেষ সাক্ষাৎকার সহ বইটিতে রয়েছে আবদুল্লাহ আবু সায়ীদ, হানিফ সংকেত, সাহাবুদ্দিন আহমেদ, কাউয়ুম চৌধুরী, রফিকুন নবী, মনিরুল ইসলাম, আশা ভোঁসলে ও বাপ্পি লাহিরীর মত জাতীয় ও আর্ন্তজাতিক পর্যায়ের ব্যক্তিবর্গের সাক্ষাৎকার যা বইটির গুণগতমান অক্ষুন্ন রেখেছে। বইটিতে শামসুর রাহমান, হুমায়ূন ফরীদি ও সালমান শাহ্র তিনটি ট্রিবিউট যোগ করেছে ভিন্ন মাত্রা।

বইটির অন্যতম আর একটি দিক খ্যাতিমান ও শ্রদ্ধাভাজন বিশিষ্ট ব্যক্তিবর্গের পাশাপাশি তরুন কিছু মুখের সাক্ষাৎকার। লেখক সাক্ষাৎকারের মাধ্যমে খ্যাতিমান ব্যক্তিদের আদর্শ ফুটিয়ে তুলেছেন এবং তরুনরাও যাতে উৎসাহ ও অনুপ্রাণিত হয় সেই চেষ্টাও করেছেন।

নাজমুন আকিব এবং এম.এ তাহেরের ফোটোগ্রাফি, সাইফুল ইসলাম অনিকের গ্রাফিক্স, প্রচ্ছদ ও আর্কষনীয় ডিজাইনে বইটি সত্যি দৃষ্টি নন্দন।
ইংরেজীতে সাক্ষ্ৎাকার ভি্িত্তক “সিলেকটেড ইন্টারভিউস” বইটি প্রকাশ করেছে ফ্রেন্ডস বুক কর্ণার, মূল্য ৫০০ টাকা।

মন্তব্য প্রদান করুন

*


*