অর্থসূচক.কম’র আনুষ্ঠানিক যাত্রা সোমবার

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ০২ জুন, ২০১৩:

DRU-bg20130602052224দেশের বিজনেস নিউজ পোর্টাল অর্থসূচক.কম’র আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে সোমবার থেকে। রোববার সকালে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে (ডিআরইউ)  আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন অনলাইনটির সম্পাদক জিয়াউর রহমান।

অর্থনীতির সব খবর নিয়ে পাঠকের সামনে হাজির হতে তিন মাস পরীক্ষামূলক সম্প্রচারের পর আগামী সোমবার থেকে এটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে বলে জানান তিনি।

www.arthosuchak.com ও www.asbd.biz এই সাইট দুটিতে থাকবে অর্থনীতির সব খবর।

সংবাদ সম্মেলনে  বলা হয়, বিশেষায়িত এ অনলাইন পত্রিকায় একই সঙ্গে পুঁজিবাজার, ব্যাংক, বিমা, বিদ্যুৎ-জ্বালানি, টেলিকম-আইটি ও  আবাসন খাতের গুরুত্বপূর্ণ ও বাছাই করা সংবাদকে সবার আগে পাঠকের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা থাকবে। এ ছাড়া পণ্য বাজার, কৃষিখাত, ব্যক্তি অর্থায়ন, ভ্রমণ, অটোমোবাইল, কর্পোরেট সংবাদ, বাণিজ্য সংগঠন, উদ্যোগ ও উদ্যোক্তা, রাজনীতি, শিক্ষা,  আইন-আদালত, প্রবাস, আন্তর্জাতিক ও লাইফ স্টাইলের সংবাদও সমান গুরুত্ব পাবে। বিভিন্ন বন্দরের সর্বশেষ সংবাদের পাশাপাশি দেশের অবহেলিত অঞ্চলের সম্ভাবনাময় ব্যবসা-বাণিজ্যের খবরও তুলে আনা হবে পেশাদারিত্বের মাধ্যমে।

অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে অর্থসূচকডটকমের সম্পাদক জিয়াউর রহমান বলেন, দেশের প্রথম প্রথম পূর্ণাঙ্গ বিজনেস নিউজ অনলাইনের সঙ্গে যুক্ত থাকতে পেরে তিনি গর্বিত ও উচ্ছ্বসিত।

জিয়াউর বলেন, অর্থসূচকডটকমের পরীক্ষামূলক সংস্করণ শুরু হয় তিন মাস আগে। সে সময় থেকে এটি পাঠকদের মধ্যে বেশ সাড়া জাগিয়েছে। এ সময়ে অর্থসূচকডটকমে প্রকাশিত বেশ কয়েকটি সংবাদ অনেকের বাহবা কুড়িয়েছে। তিনি বলেন, পরীক্ষামূলক সংস্করণের মধ্যেও অর্থনীতির কিছু ব্রেকিং সংবাদ দিতে পেরেছে। এর মধ্যে রয়েছে-ওয়ালমার্ট কর্তৃক আড়াইশ পোশাক কারখানাকে কালো তালিকাভুক্ত করা, শেয়ারবাজার স্থিতিশীলতায় পুনঃঅর্থায়ন তহবিল অনুমোদন, আইএমএফের বোর্ড সভায় ইসিএফর তৃতীয় কিস্তি অনুমোদন।

এ অনলাইনে সামষ্টিক অর্থনীতির পাশাপাশি ব্যাষ্টিক অর্থনীতিকেও সমান গুরুত্ব দেওয়া উল্লেখ করে অর্থসূচকডটকম সম্পাদক বলেন, অর্থনীতির ভালো-মন্দ, বিভিন্ন সূচকের উঠা-নামা একজন ব্যাক্তি ও তার পরিবারের জীবনে কি প্রভাব ফেলে এবং ফেলতে পারে তা তথ্য-উপাত্ত ও বিশ্লেষণের মাধ্যমে তুলে ধরবে অর্থসূচক। বিশেষজ্ঞ মতামত থেকে পাঠক পেতে পারবেন ব্যাক্তি অর্থায়নের ক্ষেত্রে নানা দিকনির্দেশনা।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অর্থসূচকের কনসাল্টিং এডিটর সুনীতি বিশ্বাস, চিফ রিপোর্টার মামুন হোসেন প্রমুখ।

মন্তব্য প্রদান করুন

*


*