শাহ্জালাল ইসলামী ব্যাংকের ইজিএম ও এজিএম অনুষ্ঠিত

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ০৫ জুন, ২০১৩:

shaমঙ্গলবার ব্রাক-সিডিএম, রাজেন্দ্রপুর, গাজীপুরে শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর ১১তম বিশেষ সাধারন সভা (ইজিএম) এবং ১২তম বার্ষিক সাধারন সভা (এজিএম) অনুষ্ঠিত হয়।

ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান আলহাজ্জ আনোয়ার হোসেন খান উভয় সভায় সভাপতিত্ব করেন। সভায় ২০১২ সালের ৩১শে ডিসেম্বর তারিখে সমাপ্ত বছরের নিরীক্ষিত হিসাব-নিকাশ এবং পরিচালকমন্ডলী ও নিরীক্ষকদের প্রতিবেদন গ্রহণ ও অনুমোদন করা হয়।

এছাড়া ২০১২ সালের জন্য শেয়ার হোল্ডারদের ২০ শতাংশ লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) প্রদান, জনাব মোশারফ হোসেন এবং মিসেস ফরিদা পারভীন নুরুকে ইন্ডিপেন্ডেন্ট পরিচালক হিসাবে নিয়োগদান এবং অডিটফার্ম একনাবিনকে পরবর্তী বার্ষিক সাধারন সভা পর্যন্ত সময়ের জন্য নিয়োগদানের সিদ্ধান্ত গৃহীত হয়। বিশেষ সাধারন সভায় ব্যাংকের অনুমোদিত মূলধন ৬০০.০০ (ছয়শত) কোটি টাকা থেকে ১,০০০.০০ (এক হাজার) কোটি টাকায় উন্নীত করার প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আনোয়ার হোসেন খান বলেন, বিশ্ব অর্থনীতির সার্বিক প্রতিকূলতা এবং ব্যাংকিং খাতে তীব্র প্রতিযোগিতা সত্ত্বেও এ ব্যাংকের আমানত, বিনিয়োগ, মুনাফাসহ সকল সূচকই অত্যন্ত সন্তোষজনক পর্যায়ে রয়েছে। শাহ্জালাল ইসলামী ব্যাংক-এর ব্যাংকিং কার্যক্রম বর্তমান বিশ্বের তথ্যপ্রযুক্তির সঙ্গে সঙ্গতি রেখে যুগপোযোগী করে গড়ে তোলা হয়েছে। এতে করে ব্যাংকের সার্বিক কার্যক্রম বৃদ্ধি পেয়েছে এবং গ্রাহক সেবা অনেকাংশে সুনিশ্চিত হয়েছে বলে তিনি জানান। ভবিষ্যতে অগ্রগতির এ ধারা অব্যাহত রাখতে তিনি শেয়ার হোল্ডারদের নিকট থেকে সহযোগিতা ও দিক নির্দেশনা কামনা করেন। সভায় বেশ কয়েকজন শেয়ার হোল্ডার বার্ষিক প্রতিবেদনের উপর বক্তব্য রাখেন এবং ব্যাংকের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন।

সভায় অন্যান্যদের মধ্যে ব্যাংকের ভাইস চেয়ারম্যান আলহাজ্জ খন্দকার সাকিব আহমেদ, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্জ সাজ্জাতুয্ জুম্মা, পরিচালকবৃন্দ আলহাজ্জ আক্কাচ উদ্দিন মোল্লা, আলহাজ্জ ইঞ্জিনিয়ার মো. তৌহিদুর রহমান, আলহাজ্জ এ. কে. আজাদ, আলহাজ্জ মোহাম্মদ সোলায়মান, আলহাজ্জ মো. হাসান, আলহাজ্জ মোহাম্মদ ফারূক, আলহাজ্জ মহিউদ্দিন আহম্মেদ, আলহাজ্জ সৈয়দ নুরুল আরেফিন, আলহাজ্জ মো. সানাউল্লাহ সাহিদ, আলহাজ্জ আব্দুল হালিম, আলহাজ্জ তোফাজ্জল হোসেন, আলহাজ্জ মোহাম্মদ ফারুক, আলহাজ্জ আব্দুল বারেক, আলহাজ্জ মোহাম্মদ ইউনুছ, ইন্ডিপেন্ডেন্ট পরিচালকদ্বয় আলহাজ্জ নাজমুল ইসলাম নুরু এবং জনাব মোশাররফ হোসেন, শরীয়াহ কাউন্সিলের সদস্য প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক জনাব মো. আব্দুর রহমান সরকার, উপ-ব্যবস্থাপনা পরিচালকগণ জনাব মো. আব্দুল জব্বার চৌধুরী, জনাব মো. শফিউল আযম, জনাব মো. সেতাউর রহমান, জনাব খোন্দকার নাইমুল কবির এবং অন্যান্য সাধারণ শেয়ার হোল্ডারগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য প্রদান করুন

*


*