আইনী জটিলতায় চার মেয়রের দায়িত্ব গ্রহন

বিজনেসটাইমস২৪.কম
ডেস্ক, ৩১ জুলাই, ২০১৩:

full_1547471137_1375249882নির্বাচনের এক মাসের মাথায় চার সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলররা শপথ নিয়েছেন। কিন্তু ঝুলে গেছে দায়িত্ব পাওয়ার বিষয়টি। এব্যাপারে আইনী জটিলতা দেখা দিয়েছে। আর এ অবস্থা তৈরি হওয়ায় ভবিষ্যতে স্থানীয় সরকারের ত্রুটিপূর্ণ আইনটি সংশোধন করার প্রয়োজনীয়তাও দেখা দিয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, আমলাদের তৈরি করা ত্রুটিপূর্ণ আইন ভালোভাবে যাচাই-বাছাই না করে তা পাস করার কারণেই এ অবস্থার সৃষ্টি হয়েছে।

ত্রুটিপূর্ণ আইনের কারণে নির্বাচিত মেয়ররা শপথ নিয়েও দায়িত্ব পাচ্ছেন না। তাদের বসে থাকতে হবে বিগত নির্বাচনের পাঁচ বছর পূর্ণ হওয়া পর্যন্ত।

হিসেব অনুযায়ী রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলরদের মেয়াদ উত্তীর্ণ হবে আগামী ১৭  সেপ্টেম্বর। এইভাবে খুলনা ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলরদের মেয়াদ শেষ হবে যথাক্রমে আগামী ২৪ সেপ্টেম্বর ও ৭ অক্টোবর।

এ হিসেব করে গত ২৫ জুলাই স্থানীয় সরকার বিভাগ চিঠি দিয়ে নতুন চার মেয়রের দায়িত্ব গ্রহণের তারিখ নির্ধারণ করে দিয়েছে।

মেয়রদের কাছে পাঠানো স্থানীয় সরকার বিভাগের চিঠিতে বলা হয়েছে, খুলনার মেয়র মনিরুজ্জামান মনি ২৫ সেপ্টেম্বর, সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী ১৮ সেপ্টেম্বর, রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ১৮ সেপ্টেম্বর এবং বরিশালের মেয়র আহসান হাবিব কামাল ৮ অক্টোবর দায়িত্ব গ্রহণ করবেন। যদিও শপথ গ্রহণের পর পরই তাদের দায়িত্ব পাওয়ার কথা রয়েছে।

মন্তব্য প্রদান করুন

*


*