রহিমা ফুড ও নর্দান জুটের লেনদেন স্থগিত

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ২৯ সেপ্টেম্বর, ২০১৩:

138044512345r-nপুঁজিবাজারে তালিকাভুক্ত পাট খাতের নর্দান জুট মেনুফ্যাকচারিং এবং খাদ্য ও আনুষঙ্গিক খাতের রহিমা ফুডের লেনদেন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ আজ রোববার স্থগিত করে দিয়েছে।

রোববার দিনের শুরুতে প্রতিষ্ঠান দুটির শেয়ার দর হলটেড হয়। বিষয়টি ঢাকা স্টক এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট কর্তৃপক্ষের নজরে আসলে তারা দিনের বাকি সময়ের জন্য প্রতিষ্ঠানটির লেনদেন স্থগিত করে। এর আগে গত বুধবার রহিমা ফুডের শেয়ার দর অস্বাভাবিক হারে বৃদ্ধির কারণ খতিয়ে দেখতে এর শেয়ার দর উভয় স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ স্থগিত রাখে। একই কারণে মঙ্গলবার সিভিও পেট্রোকেমিক্যালের লেনদেন স্থগিত করে। তবে সিভিও পেট্রোকেমিক্যালসের শেয়ার তদন্ত শেষ না হওয়ার পর্যন্ত স্থগিত থাকবে।

সাম্প্রতিক সময়ে নর্দান জুট এবং রহিমা ফুডের শেয়ার দর অস্বাভাবিক হারে বৃদ্ধির কারণে এর আগে দেশের উভয় স্টক এক্সচেঞ্জ প্রতিষ্ঠান দুটিকে নোটিশ দিয়েছে। নোটিশের জবাবে উভয় প্রতিষ্ঠান কর্তৃপক্ষ স্টক এক্সচেঞ্জদ্বয়কে জানিয়েছে এ প্রতিষ্ঠানের শেয়ার দর বৃদ্ধির পেছনে কোন মূল্য সংবেদনশীল তথ্য নেই।

এর পরও প্রতিষ্ঠান দুটির শেয়ার দর বেড়েই চলছে। যার ধারাবাহিকতায় রোববার শুরুতেই প্রতিষ্ঠান দুটির শেয়ার দর হলটেড হয়। আর বিষয়টি ঢাকা স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষের নজরে আসলে দিনের বাকি সময়ের জন্য এর লেনদেন স্থগিত ঘোষণা করে।

মন্তব্য প্রদান করুন

*


*