বাংলাদেশে স্বাস্থ্যসেবার নতুন উদ্যোগ মাই হেলথ

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ৩০ সেপ্টেম্বর, ২০১৩:

my-health-120130930083629স্বাস্থ্যসেবায় যেকোনো পর্যায়ে প্রত্যেক রোগীর বর্তমান ও অতীত স্বাস্থ্য তথ্য সঠিক ও সুন্দরভাবে লিপিবদ্ধ রাখার জন্য আধুনিক প্রযুক্তি ও দক্ষ চিকিৎসকদের সমন্বয়ে বাংলাদেশে শুরু হলো মাই হেলথ এর কার্যক্রম।

সোমবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে মাই হেলথের কার্যক্রম সম্পর্কে সাংবাদিকদের নানা তথ্য জানান মাই হেলথের চেয়ারম্যান ডা. শক্তিরঞ্জন পাল। এছাড়াও বক্তব্য রাখেন মাই হেলথের সিইও ড. শাহ সিরাজি, মাই হেলথের ব্যবস্থাপনা পরিচালক ডা. নীলাঞ্জন সেন।

আরো উপস্থিত ছিলেন মাই হেলথের প্রজেক্ট ডিরেক্টর ডা. রেজা আহমদ, মার্কেটিং ডিরেক্টর সামসুল আরেফিন, মার্কেটিং ম্যানেজার রয় তাতিয়ানা, এশিয়া প্যাসিফিক রিজিওনের মার্কেটিং এক্সিকিউটিভ (ব্যাংকক হসপিটাল, থাইল্যান্ড) ফয়সাল আনোয়ার, মার্কেটিং এক্সিকিউটিভ সালেহীন খান প্রমুখ।

মাই হেলথের চেয়ারম্যান ডা. শক্তিরঞ্জন পাল সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। তিনি বলেন, বাংলাদেশে এই প্রথম হেলথ প্রোফাইল তৈরির কাজ শুরু করেছে মাই হেলথ, যা সাধারণ মানুষের স্বাস্থ্য তথ্য সবসময় সঠিক ও সুন্দরভাবে লিপিবদ্ধ রাখবে।

মাই হেলথ এমন এক প্রকল্প যা আমাদের সেবাগ্রহিতার হেলথ প্রোফাইল তৈরি করে জরুরি স্বাস্থ্যসেবা গ্রহণ, রোগ প্রতিরোধ এবং সর্বোপরি জীবনযাত্রার মান উন্নয়নে সহযোগিতা করবে।

হেলথ প্রোফাইল তৈরির গুরুত্ব সম্পর্কে ডা. নীলাঞ্জন সেন বলেন, স্বাস্থ্যসেবার যেকোনো পর্যায়ে প্রত্যেক রোগীর বর্তমান ও অতীত স্বাস্থ্য তথ্য সঠিক সুন্দরভাবে লিপিবদ্ধ থাকা জরুরি।

এর অভাবে রোগী ও চিকিৎসক উভয়ে চিকিৎসা সেবা গ্রহণ ও প্রদানে জটিলতার সম্মুখীন হন যা উভয় পক্ষের অসন্তুষ্টির কারণ ঘটায়। মাই হেলথ একটি সামগ্রিক, প্রতিরোধমূলক, নিরাময়মূলক এবং পুনর্বাসনমূলক চিকিৎসাসেবা গ্রহণে গ্রাহককে সহায়তা করছে।

ডা. নীলাঞ্জন সেন বলেন, মাই হেলথের নিয়মিত সেবাগুলো হলো- হেলথ প্রোফাইল তৈরি, হেলথ প্রোফাইল পর্যালোচনা, হেলথ প্রোফাইল আপডেট করা, রেফারাল স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্যবিষয়ক সেমিনার।

তিনি বলেন, আমরা শিগগিরই ই-মেডিসিন, টেলিমেডিসিন ও গুরুতর রোগী স্থানান্তর চালু করব।

মন্তব্য প্রদান করুন

*


*