শিরোনাম:

রিহ্যাবের ৫ ডেভেলপার কোম্পানির সদস্যপদ বাতিল

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ০১ অক্টোবর, ২০১৩:

reপ্লট ও ফ্ল্যাট ক্রেতা ও ভূমি মালিকদের অভিযোগের ভিত্তিতে পাঁচটি ডেভেলপার কোম্পানির সদস্যপদ বাতিল করেছে আবাসন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। রিহ্যাবের পাঠানো প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার সন্ধ্যায় অনুষ্ঠিত রিহ্যাব কার্যনির্বাহী পরিষদের ২১তম সভায় সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে পাঁচটি ডেভেলপার কোম্পানির সদস্যপদ বাতিল করা হয়েছে।

কোম্পানিগুলো হলো- গ্রীন ডেল্টা হাউজিং অ্যান্ড ডেভেলপমেন্ট (প্রা.) লি. (সদস্য নম্বর ১৮০/২০০৪), আরএসএ রিয়েল এস্টেট (প্রা.) লি. (সদস্য নম্বর ৫০৬/২০০৮), জনতা ডেভেলপমেন্ট অ্যান্ড টেকনোলজিস লি. (সদস্য নম্বর ৭৩০/২০০৯), ইন্টিমেট হোম বিল্ডার্স লি. (সদস্য নম্বর ১৬৬/২০০৩) এবং স্টাইল রিয়েল এস্টেট লি. (সদস্য নম্বর ৪৩১/২০০৮)।

এতে বলা হয়, রিহ্যাব সংঘবিধির ক্লজ ৬ ধারার সি-৩ উপধারা মোতাবেক এই কোম্পানিগুলোর সদস্যপদ খারিজ অর্থাৎ বাতিল করা হয়েছে। সদস্যপদ খারিজ হওয়ায় এই কোম্পানিগুলো রিহ্যাব সদস্যপদ সম্বলিত সিল, বিলবোর্ড  ও বিজ্ঞাপন প্রচার-প্রদর্শন ও ব্যবহার; দেশে-বিদেশে রিহ্যাবের বিভিন্ন মেলায় অংশগ্রহণ; সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, পরিদপ্তর ও সংস্থায় রিহ্যাব সদস্য পরিচয়ে সুযোগ সুবিধা আদায়; রিহ্যাবের সুনাম ও সুখ্যাতি ব্যবহারে প্লট-ফ্ল্যাট, বাণিজ্যিক স্পেস বিক্রয়; বিভিন্ন অর্থলগ্নীকারী প্রতিষ্ঠান থেকে আর্থিক সুবিধা গ্রহণ; রিহ্যাব নির্বাচনে ভোটার হওয়া; নির্বাচনে প্রতিন্দ্বিতা করা; রিহ্যাব বার্ষিক সাধারণ সভাসহ যে কোনো সভায় অংশগ্রহণের অধিকার ও সুযোগ বাতিল করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, এই সদস্যপদ খারিজ আদেশের কপি সচিব-গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, সভাপতি-এফবিসিসিআই, সভাপতি-রিহ্যাব, চেয়ারম্যান-রাজউক, চেয়ারম্যান-জাতীয় গৃহায়ণ অধিদপ্তর, পরিচালক-বাণিজ্য সংগঠন, রেজিস্ট্রার-জয়েন্ট স্টক কোম্পানি ও ফার্মগুলোর পরিদপ্তর, চেয়ারম্যান-অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশ এবং সব রিহ্যাব সদস্যদের কাছে পাঠানো হয়েছে।

মন্তব্য প্রদান করুন

*


*