হরতাল প্রত্যাহারের আহ্বান বিআইএ’র

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ২৬ অক্টোবর, ২০১৩:

BIAবাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)-এর প্রেসিডেন্ট শেখ কবির হোসেন আগামী ২৭, ২৮ ও ২৯  অক্টোবর ১৮ দলীয় জোট কর্তৃক ডাকা সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

বিআইএ দেশে চলমান রাজনৈতিক অস্থিরতা ও সহিংসতায় গভীর উদ্বেগ প্রকাশ করে শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি এই আহ্বান জানায়।

বিআইএ মনে করে হরতাল মানেই জ্বালাও-পোড়াও ভাংচুর, হত্যা-খুন ও নৈরাজ্য সৃষ্টি সাধারণ মানুষের জানমালের ক্ষতি, ব্যবসা বাণিজ্যে স্থবিরতাসহ সারা দেশের অর্থনীতি স্তব্ধ হয়ে যায়। যে কোন ধরনের হরতাল বা অবরোধে বীমা কোম্পানিগুলো ব্যাপক ক্ষতির সম্মুখিন হয়। কেননা কোন না কোনভাবে বীমা কোম্পানিগলোর সঙ্গে সম্পৃক্ত থাকে ক্ষতিগ্রস্ত গাড়ি-বাড়ি, ইন্ডাস্ট্রি ও ব্যক্তি তাই আমি সমগ্র ইন্স্যুরেন্স ইন্ডাস্ট্রির পক্ষ থেকে দেশের বৃহত্তর স্বার্থে উল্লেখিত আহূত হরতালের তীব্র নিন্দা ও তা অনতি বিলম্বে প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি। এতে দেশে বীমা ব্যবসা অত্যন্ত ক্ষতিগ্রস্থ হয়।

হরতালের কারণে নিরিহ মানুষের মৃত্যু, জাতীয় সম্পদ ধ্বংস হয় যা অর্থনীতির জন্য মারাত্মক ক্ষতিকর। তাই আগামী ২৭, ২৮ ও ২৯ অক্টোবরের হরতাল প্রত্যাহার ও ভবিষ্যতেও যাতে হরতালের মতো কোন কর্মসূচী না দেয়া হয় সে ব্যাপারে রাজনৈতিক দলসমূহের প্রতি আহ্বান জানিয়েছে বিআইএ। চলমান সঙ্কট উত্তরনের জন্য উভয় দলের শীর্ষ নেতৃবৃন্দের রাজনৈতিক আলোচনার উদ্যোগ গ্রহণ করা করা প্রয়োজন বলে বিআইএ মনে করে।

মন্তব্য প্রদান করুন

*


*