মঙ্গলবার শুরু হচ্ছে ইন্ট্যারন্যাশনাল ব্যাডমিন্টন

বিজনেসটাইমস২৪.কম
ডেস্ক, ০১ ডিসেম্বর, ২০১৩:

yonxশটি দেশের অংশগ্রহনে আগামী মঙ্গলবার থেকে শুরু হচ্ছে ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ওপেন ইন্টারন্যাশনাল ব্যাডমিন্টন চ্যালেঞ্জ। ভারত, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া, নেপাল, চাইনিজ তাইপে, মালদ্বীপ, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া এবং স্বাগতিক বাংলাদেশ থেকে মোট ৭০ জন পুরুষ ও ২২ জন মহিলা শার্টলার এ প্রতিযোগিতায় অংশগ্রহন করবে।

টুর্নামেন্ট পরিচালনার জন্য রেফারী আসবেন তাইওয়ান থেকে। ডেপুটি রেফারি ভারতের থাকলেও আম্পায়ার থাকছেন বাংলাদেশের।

এ প্রতিয়োগিতায় বাংলাদেশের বিশজন শার্টলার অংশগ্রহণ করবেন। মোট পাঁচটি ইভেন্টে এ প্রতিয়োগিতা অনুষ্ঠিত হবে। এগুলো হচ্ছে মেনস সিঙ্গেল, ডাবল। ওমেন সিঙ্গেল, ডাবল । আসরে অংশগ্রহনের লক্ষ্যে ইতোমধ্যেই রবিবার ঢাকা পৌঁছেছে মালদ্বীপ ও ইন্দোনেশিয়া। রাতেই অস্ট্রেলিয়া, চাইনিজ তাইপের বাংলাদেশে আসার কথা।

প্রত্যেক দেশের টপ র‌্যাঙ্কিংয়ে থাকা শার্টলারা সরাসরি খেলার সুযোগ পাচ্ছেন বলে এখানে বাছাই থাকছে না। একত্রিশ লক্ষ বিয়াল্লিশ হাজার টাকার বাজেটের মূল পৃষ্ঠপোষাক প্রতিষ্ঠান ইউনেক্স-সানরাইজ। তারা এ টুর্নামেন্টে প্রাইজমানি হিসাবে ১৫ হাজার ইউএস ডলার পুরোটাই দিবে তারা।

এছাড়া আগামী চার বছরের জন্য বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সাথে চুক্তিবদ্ধও হয়েছে ইউনেক্স-সানরাইজ প্রতিষ্ঠান। চুক্তিবদ্ধ অবস্থায় ব্যাডমিন্টন ফেডারেশনের তত্ত্বাবধানে অনুষ্ঠিক যে কোন টুর্নামেন্টে তারা খেলার সরঞ্জমাদি প্রদান করবে।

এ টুর্নামেন্টের ব্যবস্থাপনায় বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন থাকলেও সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন ও ব্যাডমিন্টন এশিয়া কনফেডারেশন।

মূল স্পন্সর প্রতিষ্ঠান ইউনেক্স-সানরাইজ ছাড়াও থাকছে একিক্স্রম ব্যাংক, কিউবি, এ্যারো স্পিড ইন্ট্যারন্যাশনাল লি:, একমি, পিনাটা এয়ার ইন্টারন্যাশনাল লি:। মিডিয়া পার্টনার হিসাবে থাকছে এটিএন বাংলা ও রেডিও টুডে। এছাড়া বেভারেজ পার্টনার হিসাবে পেপসি, ডানকান ব্রাদার্স বাংলাদেশ লি:।

পাঁচদিন ব্যাপী এ টুর্নামেন্টের উদ্ধোধন হবে মিরপুরে অবস্থিত শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে। মঙ্গলাবার ইউনেঙ-সানরাইজ বাংলাদেশ ওপেন ইন্টারন্যাশনাল ব্যাডমিন্টন চ্যালেঞ্জ টুর্নামেন্টের উদ্ধোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: মজিবুল হক চুন্নু।

এর আগে ২০১১ সালে স্যাটেলাইট  আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্ট ঢাকয় অনুষ্ঠিত হয়েছিল। যার প্রাইজমানি ছিলো ৫ হাজার ডলার।

এ উপলক্ষ্যে রবিবার সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) অডিটরিয়ামে অনুষ্ঠিত এ সম্মেলনে উপস্থিত ছিলেন ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি রুবাবা দৌলা, সাধারণ সম্পাদক জোবায়দুর রহমান রানা। এছাড়া ইউনেক্স-সানরাইজ প্রতিনিধি মিস ক্যাথরিন ও সিসিলিয়া এবং এশিয়ান ব্যাডমিন্টন কনফেডারেশনের প্রতিনিধি ক্যাস্টিকো উপস্থিত ছিলেন।

মন্তব্য প্রদান করুন

*


*