৪ মাসের মধ্যে পদ্মাসেতুর কাজ শুরু হবে : যোগাযোগমন্ত্রী

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ০১ মার্চ, ২০১৪:

obaiআগামী ৪ মাসের মধ্যে পদ্মাসেতুর কাজ শুরু হবে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার দুপুরে পাবলিক লাইব্রেরিতে আমরা সূর্যমুখী আয়োজিত গানের সিডি স্বপ্নের সীমানার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

যোগাযোগমন্ত্রী বলেন, ইতোমধ্যেই ১ হাজার ৪০০ কোটি টাকার কাজ শেষ হয়েছে। ১ হাজার ৬০০ কোটি টাকার কাজ চলমান রয়েছে।

এ ছাড়া ৩টি বিদেশি কোম্পানি চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড, কোরিয়ার ডায়েলিম এল এন্ড টি জেভি এবং স্যামসাং ফি এন্ড পি করপোরেশন পর্যবেক্ষণ করে রিপোর্ট দিয়েছে এবং তাদের রিপোর্ট সঠিক হয়েছে। এখন এই তিনটি কোম্পানিকে আমাদের পক্ষ থেকে আর্থিক প্রস্তাব দেয়ার পর যথাসময়ে কাজ শুরু হবে।

এ সময় আগামী সাড়ে ৩ বছরের মধ্যে সেতু নির্মাণের কাজ শেষ হবে বলেও জানান তিনি।

রাজধানীর যানজট সম্পর্কে মন্ত্রী বলেন, আগামী মে মাসের মধ্যে ঢাকায় যানজট নিরসনে এলিব্রেটেড এক্সপ্রেস ওয়ের কাজ শুরু হবে। এর কিছুদিন পরই আগামী বছরের শেষ ভাগেই ঢাকা মেট্রো রেলের কাজ শুরু হবে।

বঙ্গবন্ধু, শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেলের নামে বিভিন্ন সংগঠনের সমালোচনা করে তিনি বলেন, বর্তমানে বঙ্গবন্ধু ও তার সন্তানদের নামে নানা সংগঠন গড়ে উঠেছে। এসব সংগঠনকে আমি বলবো রাজনৈতিক দোকান। এই দোকানদারি বাদ দিয়ে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হতে হবে।

উপজেলা পরিষদ নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, রাজনীতিতে হার-জিত আছে। আমরা চেয়েছিলাম নির্বাচন সুষ্ঠু হোক। সেটা হয়েছে। তাছাড়া এখনো আরো তিন ধাপের নির্বাচন রয়েছে। সবগুলো শেষ হলে তারপর এটা নিয়ে মন্তব্য করা যাবে।

আমরা সূর্যমূখী সংগঠনের সমন্বয় সম্পাদক শফিকুল ইসলাম সেলিমের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, অধ্যাপক ড. বদরুল হক প্রমুখ।

মন্তব্য প্রদান করুন

*


*