চীনে প্রধানমন্ত্রীকে লালগালিচা সংবর্ধনা

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ০৬ জুন, ২০১৪:

PM-hasinaদু’দেশের সম্পর্ক ও বাণিজ্য উন্নয়নের লক্ষ্যে পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে চীনে পৌঁচ্ছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তাকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়।

আজ শুক্রবার স্থানীয় সময় বেলা ১১টা ৩৫ মিনিটে চীনের ইউনান প্রদেশের রাজধানী কুনমিংয়ের চাংশুই বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। বিমানবন্দরে ইউনানের ডেপুটি গভর্নর লি চেহাঙ্গ ও চীনে বাংলাদেশের রাষ্ট্রদূত আজিজুল হক প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

এর আগে সকাল ৭টা ৩৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে কুনমিংয়ের উদ্দেশ্যে যাত্রা করেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রীকে বিদায় জানাতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, বেসরকারি বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এবং উচ্চপদস্থ কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের আমন্ত্রণে শেখ হাসিনার এই সফরে দুই দেশের প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক বৈঠক হবে। পরে বাংলাদেশ-চীনের মধ্যে যৌথ ইশতেহার স্বাক্ষরিত হওয়ার কথা রয়েছে।

কুনমিংয়ে দ্বিতীয় চীন-দক্ষিণ এশিয়া এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন শেখ হাসিনা। প্রদর্শনী কেন্দ্রেই চীনের উপ-প্রধানমন্ত্রী ওয়াং ইয়াংয়ের সঙ্গে সাক্ষাৎ হবে তার। এরপর তিনি কুনমিং আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেবেন।

শুক্রবার রাতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সম্মানে কুনমিংয়ের গর্ভনরের দেয়া নৈশভোজে যোগ দেবেন শেখ হাসিনা। সফরের দ্বিতীয় দিন শনিবার নবম চীন–দক্ষিণ এশিয়া বিজনেস ফোরামে মূল প্রবন্ধ পাঠ করবেন তিনি।

রোববার চীনের রাজধানী বেইজিং যাবেন শেখ হাসিনা। সেদিনই চীনের জাতীয় বীরদের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন তিনি।

মন্তব্য প্রদান করুন

*


*