৩৬ ঘণ্টা পর মুক্ত রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ০৫ জুলাই, ২০১৪:

Rokeya-vcঅবরোধের মুখে আটকা পড়া ৩৬ ঘণ্টা পর মুক্ত হলেন রংপুরের বেগম রোকেয়া বিশ্বদ্যিালয়ের উপাচার্য এ কে এম নূর-উন-নবী। এর আগে চাকরি স্থায়ী করার দাবিতে আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীদের অবরোধ শুরু করে।

শুক্রবার রাতে দীর্ঘ দুই ঘণ্টা বৈঠক শেষে আন্দোলনকারীদের দাবি বাস্তবায়নের আশ্বাস দিলে রাত ১১টার দিকে অবরোধ তুলে নেয় আন্দোলনকারীরা। এছাড়া চলমান আন্দোলনও ১৯ জুলাই পর্যন্ত স্থগিতের ঘোষণা দেয় তারা।

এর আগে বৃহস্পতিবার চাকরি স্থায়ীকরণ ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে বিশ্ববিদ্যালয়ের ১৩৮ জন কর্মকর্তা-কর্মচারী আন্দোলন শুরু করেন। ওইদিন বেলা ১১টা থেকে উপাচার্যকে নিজ কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন তারা।

রাত ১১টায় উপাচার্য তার কার্যালয় থেকে বেরিয়ে সাংবাদিকদের বলেন, “৩৬ ঘণ্টা শুধু পানি খেয়ে ছিলাম।”

বকেয়া বেতনের দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও গত বছরের ১৭ সেপ্টেম্বর থেকে টানা ছয় দিন উপাচার্যকে অবরুদ্ধ করে রেখেছিলেন।

আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে সেকশন অফিসার (গ্রেড-২) ওবায়দুর রহমান জানান, উপাচার্যের সঙ্গে বৈঠকে ১৯ জুলাইয়ের মধ্যে তাদের দাবি পূরণের আশ্বাস পাওয়ায় আন্দোলন স্থগিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোর্শেদ-উল আলম রনি জানান, বিশ্ববিদ্যালয়ে বর্তমানে ইউজিসির বেতনভুক্ত শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা ৫৪০ জন। সাবেক উপাচার্য মুহাম্মদ আবদুল জলিল মিয়া ইউজিসির অনুমোদন না নিয়ে অতিরিক্ত ৩৩৩ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দিয়েছিলেন।

মন্তব্য প্রদান করুন

*


*