দেশব্যাপী ছাত্রদলের বিক্ষোভ মিছিল

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ০৯ জুলাই, ২০১৪:

BNP-1বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর বক্তব্যের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দেশব্যাপী বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল।

ছাত্রদলের দফতর সম্পাদক নাজমুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বুধবার বিকেলে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদল সাধারণ সম্পাদক খন্দকার এনামুল হক এনাম, সহ-সাধারণ সম্পাদক জয়দেব জয় ও বৃহত্তর মতিঝিল থানার সাবেক সভাপতি রাজনের নেতৃত্বে বিকেল ৪টায় শাহাজাহানপুর মোড় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সামনে গিয়ে শেষ হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন-মতিঝিল থানার সহ-সভাপতি এমরান খান ইমন, সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব হিরা ও রমনা থানার সাধারণ সম্পাদক প্রিন্সসহ শতাধিক নেতৃবৃন্দ।

ছাত্রদল ঢাকা মহানগর উত্তরের সিনিয়র সহ-সভাপতি শরীফ উদ্দিন জুয়েলের নেতৃত্বে দুপুর ২টায় তিতুমীর কলেজ গেট থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এ সময় উপস্থিত ছিলেন কলেজ শাখার যুগ্ম সম্পাদক আল মামুন, দফতর সম্পাদক জামিল। এ ছাড়াও কলেজ ছাত্রদল নেতা হিমেল হক, মেহেদী, পিন্টু ও স্যামুয়েলসহ শতাধিক নেতৃবৃন্দ।

তেজগাঁও কলেজ ছাত্রদল সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জাকির ও সিনিয়র সহ-সভাপতি বেল্লাল হোসেনের নেতৃত্বে দুপুর ১টায় কলেজের মেইন গেট থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে ইন্দিরা সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে উপস্থিত ছিলেন তেজগাঁও কলেজ ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক সাজ্জাতুল হানিফ, আবদুল্লাহ আল-জুবায়ের বাবুসহ শতাধিক নেতাকর্মী।

জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সভাপতি শাহাবুল আলম, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির ও যুগ্ম সম্পাদক সাদেকুর রহমান সাদেক ও মঈনুল আহসানের নেতৃত্বে বিকেল ৪টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করা হয়।

ছাত্রদল নারায়ণগঞ্জ জেলা শাখার সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু সাদাত সায়েমের নেতৃত্বে দুপুর ২টায় ভূলতা-গাউছিয়ার ঢাকা-সিলেট মহাসড়কে বিক্ষোভ মিছিল করা হয়।

সিরাজগঞ্জ জেলা ছাত্রদল আহ্বায়ক আনোয়ার হোসেন রাজেস ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবদুল্লাহ আল কায়েসের নেতৃত্বে দুপুর ১টায় জেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক মিলন হক রাজু ও এসএম আলীমসহ জেলা ও থানা পর্যায়ের নেতৃবৃন্দ।

চট্টগ্রাম মহানগর ছাত্রদল সভাপতি গাজী সিরাজ উল্লাহ ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন ভূলুর নেতৃত্বে দুপুর ১টায় কাজীর দেওড়ী মোড় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বরিশাল জেলা ছাত্রদল আহ্বায়ক মাসুদ হাসান মামুন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক তছলিম উদ্দিন, মহানগর ছাত্রদলের আহ্বায়ক আবুল হাসান লিমন ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক আফরোজা খানম নাসরিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়। বিএনপি কার্যালয় থেকে বিকেল ৩টায় মিছিল শুরু হয়। এ সময় পুলিশের বাধায় মিছিল পণ্ড হয়ে যায়। বরগুনা জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মুরাদুজ্জামান টিপন ও আহসান হাবিব স্বপনের নেতৃত্বে দুপুর ১টায় জেলা বিএনপি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। এ সময় বরগুনা কলেজ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক গোলাম সাজ্জাত মিসকাতসহ পাঁচ শতাধিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রংপুর জেলা ছাত্রদল সভাপতি জহির আলম নয়ন ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান হিযবুলের নেতৃত্বে দুপুর ১টায় বিএনপি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় বিএনপি কার্যালয় এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয় মিছিলকারীরা।

নরসিংদী জেলা ছাত্রদল সভাপতি নজরুল ইসলাম ভূঁইয়া ও সাধারণ সম্পাদক আব্দুর রউফ ফকিরের নেতৃত্বে দুপুর ১২টায় ঢাকা-সিলেট মহাসড়কের জেলখানা মোড় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বেলানগর বাজার প্রদক্ষিণ করে।

এ ছাড়া কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পটুয়াখালী, সিলেট, কিশোরগঞ্জ, কুমিল্লা দক্ষিণ, সুনামগঞ্জ, হবিগঞ্জ, শরীয়তপুরসহ দেশের প্রায় সব জেলায় বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল।

মন্তব্য প্রদান করুন

*


*