সাকিবকে ছাড়াই প্রস্তুতি নিবে টাইগাররা

বিজনেসটাইমস২৪.কম
ডেস্ক, ১৫ জুলাই, ২০১৪:

Bangladesh-Cricket-Team-practiceবাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়াই টাইগাররা প্রস্তুতি নিতে যাচ্ছে বলে আভাষ দিয়েছেন দলের নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সোমবার রাতে ঢাকা ফেরার পর ক্রিকেট সংশ্লিষ্ট কিছু জানাননি তিনি।

তবে মঙ্গলবার এ বিষয়ে সংবাদকর্মীদের সঙ্গে কথা হয়। আর সেখানেই ওঠে আসে দলীয় প্রস্তুতি গ্রহণের ব্যাপারে নানা বিষয়।

সাকিব প্রসঙ্গে কোচ বলেন, সাকিবের মতো খেলোয়াড় দলে থাকাটা অবশ্যই ভালো। তবে তার বিরুদ্ধে বিসিবি যে সিদ্ধান্ত নিয়েছে, সেটা বিসিবি’র ব্যাপার। যেহেতু দলে সাকিবকে পাওয়া যাচ্ছে না, সেহেতু তাকে দলের বাইরে রেখেই আমরা প্রস্তুতি শুরু করতে চাই।

তিনি বলেন, আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরকে সামনে রেখে দুই একদিনের মধ্যে আমরা আবারো কঠোর অনুশীলন শুরু করব। ক্যারিবীয়রা তাদের উইকেটগুলো অনেক শক্ত করে তৈরি করে থাকে। আমরা এমন উইকেটের সঙ্গে নিজেদের খাপ খাইয়ে নেওয়ার জন্য কাজ করব।

সাকিবকে ছাড়াই আগামী মাসে ক্যারিবীয় দ্বীপের উদ্দেশে বাংলাদেশ ছাড়বে মুশফিক-মাশরাফি-নাসিররা। এক মাসের বেশি সময় ওয়েস্ট ইন্ডিজে থাকবে বাংলাদেশ। দু’টি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ১৩ আগস্ট উড়াল দেবে টাইগাররা।

প্রসঙ্গত, খারাপ ব্যবহারের অভিযোগসহ শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাকিব আল হাসানকে ছয় মাসের জন্য বহিষ্কার করেছে বিসিবি। শাস্তিস্বরুপ দেশের অভ্যন্তরে ছয় মাস এবং দেশের বাইরের লিগে দেড় বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

মন্তব্য প্রদান করুন

*


*