শিরোনাম:

আবারও গাজায় হামলা করেছে ইসরাইল

বিজনেসটাইমস২৪.কম
ডেস্ক, ১৫ জুলাই, ২০১৪:

„hঅবরুদ্ধ গাজা উপত্যকার ওপর আবারও বিমান থেকে বোমা বর্ষণ করেছে ইহুদিবাদী ইসরাইল। নতুন করে অন্তত গাজার দু টি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইহুদিবাদী বাহিনী। কথিত একতরফা যুদ্ধবিরতি মেনে নেয়ার ৬ ঘণ্টার মধ্যেই বর্বর ইসরাইল নিজেই তা আবার ভেঙে দিলো।

ইসরাইল দাবি করছে, তারা মিশরের দেয়া যুদ্ধবিরতির প্রস্তাব মেনে নিলেও হামাস রকেট ছোঁড়া বন্ধ না করায় আবার হামলা শুরু করেছে। তবে, ইসরাইলের এ দাবিকে অনেকটা হাস্যকর বলেই গণ্য করা হচ্ছে। কারণ আটদিন আগে ইসরাইল যখন আগ্রাসন শুরু করে তখন তারা একতরফাভাবেই তা শুরু করেছিল এবং ইসরাইলের হামলার পাল্টা জবাব হিসেবে হামাস রকেট ছুঁড়েছিল; হামাস আগে হামলা শুরু করে নি। আটদিনের ইসরাইলি আগ্রাসনে প্রায় ২০০ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

এর আগে মঙ্গলবার সকালে ইসরাইলের মন্ত্রিসভা ভোটাভুটির মাধ্যমে মিশরের দেয়া যুদ্ধ প্রস্তাব মেনে নেয়। প্রস্তাবের পক্ষে ভোট পড়ে ছয়টি আর বিপক্ষে দুটি। তবে, যুদ্ধবিরতিতে রাজি হয় নি হামাস। তারা বলেছে, গাজার ওপর থেকে ইসরাইলের অবরোধ সম্পূর্ণভাবে তুলে নিতে হবে এবং মিশর সীমান্তে রাফাহ ক্রসিং পয়েন্ট খুলে দিতে হবে। এছাড়া, পরিপূর্ণ সমঝোতা বা চুক্তি না হওয়া পর্যন্ত কোনো যুদ্ধবিরতি কার্যকর হবে না বলেও হামাস জানিয়েছে।

মন্তব্য প্রদান করুন

*


*