সীমানা জটিলতায় ডিসিসি নির্বাচন হচ্ছে না : মো. শাহনেওয়াজ

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ০৪ আগস্ট, ২০১৪:

shaনির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ বলেছেন, ডিসিসি (ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন) নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন থাকলেও  সীমানা জটিলতার কারণে নির্বাচন করতে পারছে না নির্বাচন কমিশন (ইসি)। এই জটিলতা নিরসনের জন্য বারবার স্থানীয় সরকার মন্ত্রণালয়কে তাগিদ দিয়েও কোনো সাড়া পাওয়া যায়নি বলে অভিযোগ করেছে ইসি।

সোমবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

শাহনেওয়াজ বলেন, নির্বাচন কমিশন সব সময়ই সকল ধরনের নির্বাচন করতে প্রস্তুত আছে। ঠিক একইভাবে ডিসিসি নির্বাচন করার জন্য প্রস্তুত আছে কমিশন। কিন্তু ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সুলতানগঞ্জে তিনটি ওয়ার্ড নতুন করে সংযোজন করা হয়েছে। এগুলোর এখনো সীমানা চূড়ান্ত  করা হয়নি।

তিনি বলেন, দক্ষিণ সিটি করপোরেশনের ৫৭ নম্বর ওয়ার্ডে সুলতানগঞ্জসহ কয়েকটি এলাকার নতুন সীমানা নির্ধারণ করে নির্বাচনী সীমানা নির্ধারণ করার জন্য অনেকদিন ধরে তাগিদ দিয়ে যাচ্ছে কমিশন।

দক্ষিণ সিটি করপোরেশনের সীমানা জটিলতার কারণে নির্বাচন হচ্ছে না ঠিক আছে, কিন্তু উত্তর করপোরেশনের নির্বাচন কেন হচ্ছে না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শাহনেওয়াজ বলেন, উত্তর সিটি করপোরেশনেরও সীমানা জটিলতা রয়েছে। এ বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে বারবার চিঠি দেয়া হলেও তারা কোনো সদুত্তর দেয়নি।

নভেম্বরে ডিসিসি নির্বাচন হবে বলে কিছু গণমাধ্যমে সংবাদ প্রকাশের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মো. শাহনেওয়াজ এ সংবাদ উড়িয়ে দিয়ে বলেন, কমিশনের কাছে পূর্ণাঙ্গ কোনো ভোটার তালিকা বা সীমানা না থাকায় কমিশন এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি।

মন্তব্য প্রদান করুন

*


*