ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ফের জালিয়াতি, আটক ৯

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ১২ সেপ্টেম্বর, ২০১৪:

72265_DU-3ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষা চলাকালে আবারো ডিজিটাল জালিয়াতির অভিযোগে ৯ শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার সকাল ১০টায় একযোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের ৭৬টি কেন্দ্রে পরীক্ষা শুরু হলে তাদের বিভিন্ন কেন্দ্র থেকে আটক করা হয়। এ বছর ১ হাজার ৬৪০টি আসনের বিপরীতে পরীক্ষা দেয় মোট ৮০ হাজার ৪৪২ শিক্ষার্থী।

আটককৃতরা মোবাইল ফোনের মাধ্যমে ডিজিটাল জালিয়াতি করে পরীক্ষা দিচ্ছিল।

জানা যায়, জালিয়াতির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল কেন্দ্র থেকে ৩, ধানমণ্ডির আইডিয়াল কলেজ কেন্দ্র থেকে ১, ইডেন মহিলা কলেজ থেকে ১, কলা ভবন থেকে ১, নীলক্ষেত হাইস্কুল থেকে ১, মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে ১ এবং নটরডেম কলেজ কেন্দ্র থেকে ১ জনকে আটক করা হয়।

এর আগে গত ৫ সেপ্টেম্বর ব্যবসায় শিক্ষা অনুষদের অধীন ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৬ জনকে আটক করা হলেও অবশ্য পরে তাদের ছেড়ে দেয়া হয়।

এদিকে বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ৩৩টি কেন্দ্রে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ২০১৪-১৫ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ সম্মান শ্রেণীর ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার ৭৯০টি আসনের (বিজ্ঞান-৭৪৫টি, অন্যান্য-৪৫টি) বিপরীতে ৬১ হাজার ৪৫৯ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে বলে বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

দফতর থেকে আরো জানানো হয়, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। দুই কপি প্রবেশপত্র সঙ্গে আনতে হবে- একটি পরিদর্শকের কাছে জমা দিতে হবে এবং অন্য কপিটি সংরক্ষণ করতে হবে।

পরীক্ষা কক্ষে মোবাইল ফোন ও যোগাযোগ করা যায় এমন কোনো ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে রাখা সম্পূর্ণ নিষিদ্ধ। ভর্তি পরীক্ষার আসন বিন্যাস জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও নতুন ওয়েবসাইটিিwww.jnu.ac.bd পাওয়া যাবে।

মন্তব্য প্রদান করুন

*


*