শামীম আহমেদের সকল বিও হিসাব অবরুদ্ধ হচ্ছে

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ০৫ নভেম্বর, ২০১৪:

boসিলেট মেট্রো সিটি সিকিউরিটিজের নির্বাহী পরিচালক শামীম আহমেদের সকল বিও হিসাব অবরুদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিনিয়োগকারীদের শেয়ার ও অর্থ আত্মসাৎ করায় এ সিদ্ধান্ত নিয়েছে কমিশন। এ জন্য কমিশনের সেন্ট্রাল ডিপোজিটরি সিস্টেম (সিডিএস) বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে বলেও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এছাড়া শামীম আহমেদ যাতে পুঁজিবাজার সংশ্লিষ্ট কোনো প্রতিষ্ঠানের সঙ্গে আর কখনো জড়িত থাকতে না পারেন সে ব্যাপারেও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কমিশনের সুপারিভিশন অ্যান্ড রেগুলেশন অব ইন্টারমিডিয়ারিজ (এসআরআই) বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে।

শেয়ার ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় পরিচালক শামীম আহমেদের বিরুদ্ধে আরোপিত ৫০ লাখ টাকা জরিমানা দ্রুত আদায়ের জন্য কমিশনের এনফোর্সমেন্ট বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে ১৪ অক্টোবর বিএসইসির ৫২৯তম নিয়মিত কমিশন সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। ওই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে কমিশন বিভিন্ন বিভাগকে নির্দেশ দিয়েছে।

প্রসঙ্গত, শামীম আহমেদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তিনি বিনিয়োগকারীদের শেয়ার ও অর্থ আত্মসাৎ করেছেন। যা বিএসইসির তদন্তে প্রমাণিত হয়েছে। শেয়ার ও অর্থ আত্মসাতের মাধ্যমে সিকিউরিটিজ আইন ভঙ্গ করেছেন তিনি।

Comments

  1. ASHAD says:

    OK IT IS GOOD DICETION ASHAD MOBILE NO +8801934972086

মন্তব্য প্রদান করুন

*


*