সূচক কমলেও বেড়েছে লেনদেন

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ০৫ নভেম্বর, ২০১৪:

dse &cseদেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবস বুধবার ৫ নভেম্বর মূল্যসূচক কমলেও লেনদেনের পরিমাণ বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্র।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, এদিন ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ৪৭ পয়েন্ট কমে ৫ হাজার ১৭ পয়েন্টে অবস্থান করে। এছাড়া ডিএস-৩০ সূচক ২১ পয়েন্ট কমে এক হাজার ৮৭২ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ১২ পয়েন্ট কমে এক হাজার ১৮২ পয়েন্টে স্থির হয়।

লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১১১টির, কমেছে ১৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির দাম।লেনদেন হয়েছে মোট ৭৪৩ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

টাকার অংকে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে ওঠানামা করে- বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস (বিবিএস), কেপিসিএল, ওয়েস্টার্ন শিপইয়ার্ড, কেয়া কসমেটিকস, সামিট পাওয়ার, সামিট অ্যালায়েন্স পোর্ট, সাইফ পাওয়ারটেক, শাহজিবাজার পাওয়ার, সামিট পূর্বাঞ্চল পাওয়ার ও আরএকে সিরামিকস।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ওয়েবসাইট সূত্রে জানা যায়, এদিন সিএসইর সিএসসিএক্স সূচক ৮৭ পয়েন্ট কমে ৯ হাজার ৪১৭ পয়েন্টে অবস্থান করে। এছাড়া সিএসই-৩০ সূচক ২১৩ পয়েন্ট কমে ১২ হাজার ৬২৫ পয়েন্টে এবং সিএএসপিআই সূচক ১৫৪ পয়েন্ট কমে ১৫ হাজার ৪৬৪ পয়েন্টে দাঁড়ায়।

স্টক এক্সচেঞ্জটিতে লেনদেন হওয়া ২২৬টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৭৭টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির দাম।লেনদেন হয় মোট ৫৮ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

মন্তব্য প্রদান করুন

*


*