শিরোনাম:

দিনশেষে সূচক বাড়লেও লেনদেন কমেছে

বিজনেসটাইমস২৪.কম
ডেস্ক, ০৩ ফেব্রুয়ারী, ২০১৫:

dse_dsbi_indexচার কার্যদিবস পর মঙ্গলবার ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে উভয় পুঁজিবাজারে। তবে টাকার অংকে লেনদেন আগের কার্যদিবসের চেয়ে কমেছে।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬৫৬ পয়েন্টে। আগের দিন সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪ হাজার ৬১৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৬টির, কমেছে ৫৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানির শেয়ার দর।

লেনদেন হয়েছে ১৯৪ কোটি ৫৪ লাখ ৪৩ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। ওইদিন লেনদেন হয়েছিল ২২৬ কোটি ৯৪ লাখ ৫৯ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। সে হিসেবে মঙ্গলবার ডিএসইতে লেনদেন কমেছে ৩২ কোটি ৪২ লাখ ৩৫ হাজার টাকা বা ১৪.২৮ শতাংশ।

মঙ্গলবার ডিএসইর টপ-২০ তালিকায় থাকা কোম্পানিগুলোর মোট ৮৫ কোটি ১৫ লাখ ১৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ডিএসইর মোট লেনদেনের ৪৩.৭৭ শতাংশ।

এ দিন ডিএসইতে সবচেয়ে বেশী শেয়ার লেনদেন হয়েছে সিএ্যান্ডএ টেক্সটাইলের। দিনভর এ কোম্পানির ৩৮ লাখ ৯৬ হাজার ৫৯১টি শেয়ার ৯ কোটি ১৪ লাখ টাকায় লেনদেন হয়েছে। যা ডিএসইর মোট লেনদেনের ৪.৬৯ শতাংশ।

এ ছাড়া আমরা টেকনোলজিসের ৮ কোটি ৭০ লাখ, লাফার্জ সুরমা সিমেন্টের ৬ কোটি ৯০ লাখ, গ্রামীণফোনের ৬ কোটি ৪৯ লাখ, এমজেএল বিডির ৬ কোটি ১৭ লাখ, অগ্নি সিস্টেমসের ৪ কোটি ৬২ লাখ, ইউসিবেএলের ৪ কোটি ২৮ লাখ, স্কয়ার ফার্মার ৪ কোটি ১৭ লাখ, সিভিও পেট্রোকেমিক্যালের ৪ কোটি ১৪ লাখ ও বেক্সিমকো ফার্মার ৩ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

দিনশেষে অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬৪৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ৫২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির।

লেনদেন হয়েছে ১৭ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ১৮ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। সে হিসেবে মঙ্গলবার সিএসইতে লেনদেন কমেছে ১ কোটি ৩৯ লাখ টাকা।

মন্তব্য প্রদান করুন

*


*