শিরোনাম:

সূচক বাড়লেও কমেছে লেনদেন

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ১২ ফেব্রুয়ারী, ২০১৫:

dse_dsbi_indexদেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার মূল্যসূচক বাড়লেও কমেছে লেনদেন। একই অবস্থা অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই)।

এদিন ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ৩১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৪১ পয়েন্টে অবস্থান করে। এছাড়া ডিএস-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে এক হাজার ৮১২ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ৪ পয়েন্ট বেড়ে এক হাজার ১৪৯ পয়েন্টে স্থির হয়।

লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২১৯টির, কমেছে ৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির দাম।

লেনদেন হয়েছে মোট ৩২৫ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবস বুধবার লেনদেন হয়েছিল মোট ৩৪৬ কোটি ০৯ লাখ টাকা।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ওয়েবসাইট সূত্রে জানা যায়, এদিন সিএসইর সিএসসিএক্স সূচক ৫৭ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৯৮১ পয়েন্টে অবস্থান করে। এছাড়া সিএসই-৩০ সূচক ৭২ পয়েন্ট বেড়ে ১২ হাজার ১০০ পয়েন্টে এবং সিএএসপিআই সূচক ৯০ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৯৮১ পয়েন্টে দাঁড়ায়।

স্টক এক্সচেঞ্জটিতে লেনদেন হওয়া ২৪৪টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৭৮টির, কমেছে ৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির দাম।

লেনদেন হয় মোট ২৮ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবস বুধবার লেনদেন হয়েছিল মোট ৪১ কোটি ০৩ লাখ টাকা।

মন্তব্য প্রদান করুন

*


*