শিরোনাম:

ফের পেছালো এসএসসি পরীক্ষা

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ২৮ ফেব্রুয়ারী, ২০১৫:

nahidহরতালের কারণে স্থগিত হওয়া ১২ ফেব্রুয়ারির এসএসসি ও সমমানের পরীক্ষা আগামী ১৩ মার্চ শুক্রবার অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পরীক্ষা চলবে। আর ১ মার্চের পরীক্ষা ১৪ মার্চ সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। তবে ৩ মার্চের পরীক্ষা স্থগিত করা হয়েছে। এদিনের পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়নি।

শনিবার বিকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তার হেয়ার রোডের বাসভবনে এক জরুরি সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন। এসময় তিনি ২০ দলকে হরতাল কর্মসূচি না দেয়ারও অনুরোধ করেন।

গতকাল শুক্রবার দেশব্যাপী ফের ৭২ ঘণ্টার হরতাল ডাকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। চলমান অবরোধের পাশাপাশি রবিবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত এ হরতাল আহ্বান করা হয়।

পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী রবিবার এসএসসিতে বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, সামাজিক বিজ্ঞান; দাখিলে সামাজিক বিজ্ঞান, তাজবীদ নসর ও নযম (মুজাব্বিদ গ্রুপ), তাজবীদ (হিফজুল কুরআন গ্রুপ); কারিগরি ও উচ্চতর কারিগরিতে উচ্চতর গণিত-২/হিসাববিজ্ঞান-২/ভূগোল ও পরিবেশ-২, কৃষি শিক্ষা-২ বিষয়ে পরীক্ষা রয়েছে।

অন্যদিকে, মঙ্গলবার এসএসসিতে জীববিজ্ঞান (তত্ত্বীয়), অর্থনীতি; দাখিলে ইসলামের ইতিহাস, জীববিজ্ঞান (তত্ত্বীয়) ও দাখিল কারিগরিতে আরবি-২ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। হরতালের কারণে এর আগে ১০ দিনের এসএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী এবার এ পরীক্ষায় মোট শিক্ষার্থী ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন।

মন্তব্য প্রদান করুন

*


*