শিরোনাম:

সপ্তাহজুড়ে ১০ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ২৮ ফেব্রুয়ারী, ২০১৫:

dividandপুঁজিবাজারের তালিকাভুক্ত ১০ কোম্পানি ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত বছরের অর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করেছে। ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

আইডিএলসি: আর্থিক খাতের প্রতিষ্ঠান আইডিএলসি ফিন্যান্স লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ লভ্যাংশ। আর ২৫ শতাংশ বোনাস লভ্যাংশ। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৬ টাকা ১৯ পয়সা। এই কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে আগামী ৩০ মার্চ। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ মার্চ।

আইপিডিসি: ইন্ডাস্ট্রিয়াল প্রোমোশন অ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (আইপিডিসি) শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ। কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৪৪ পয়সা। আর কোম্পানির নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৯ টাকা ৯৭ পয়সা। আইপিডিসির এজিএম আগামী ২৯ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ মার্চ।

প্রাইম ফিন্যান্স: প্রাইম ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।  কোম্পানিটির ইপিএস হয়েছে১ টাকা ৫৯ পয়সা। প্রাইম ফিন্যান্সের এজিএম আগামী ৩০ মার্চ অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ মার্চ।

ইস্টার্ণ ব্যাংক: ইস্টার্ণ ব্যাংক লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। ব্যাংকটির ইপিএস হয়েছে ৩ টাকা ৪৫ পয়সা। আর নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ৩২ টাকা ৮৭ পয়সা। ইস্টার্ণ ব্যাংকের এজিএম আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ মার্চ।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক: মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস লভ্যাংশ।  ব্যাংকটির ইপিএস হয়েছে ৩ টাকা ১২ পয়সা। মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের এজিএম আগামী ৩০ মার্চ অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৮ মার্চ।

ইউসিবিএল: ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ লভ্যাংশ। আর ২০ শতাংশ বোনাস লভ্যাংশ। ব্যাংকটি  ইপিএস হয়েছে ৪ টাকা ৩৯ পয়সা। ইউসিবিএলের এজিএম আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৪ মার্চ।

এস আলম কোল্ড রোল্ড স্টিলস: এস আলম কোল্ড রোল্ড স্টিলস লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।  কোম্পানিটির ইপিএস হয়েছে ৯৮ পয়সা। আর নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) করেছে ২০ টাকা ১২ পয়সা। এই কোম্পানির এজিএম আগামী ২৮ মার্চ অনুষ্ঠিত হবে। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ মার্চ।

গ্ল্যাক্সো স্মিথক্লাইন: গ্ল্যাক্সো স্মিথক্লাইন শেয়ারহোল্ডারদের জন্য ৪২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৮ টাকা ৬৩ পয়সা। গ্ল্যাক্সো স্মিথের এজিএম আগামী ২৩ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ মার্চ।

প্রাইম ইন্স্যুরেন্স: বিমা খাতের কোম্পানি প্রাইম ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ লভ্যাংশ।আর ৫ শতাংশ বোনাস লভ্যাংশ।  কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৫৩ পয়সা। এই কোম্পানি ২০১৩ সালে শেয়ার প্রতি আয় করেছিল ২ টাকা ৫৬ পয়সা এবং লভাংশ দিয়েছিল ১৫ শতাংশ বোনাস। এই কোম্পানির এজিএম আগামী ৩০ মার্চ অনুষ্ঠিত হবে। আর এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ মার্চ।

বিএটিবিসি: খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের (বিএটিবিসি) পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৪৫০ শতাংশ চূড়ান্ত লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। এর আগে কোম্পানিটি ১০০ শতাংশ অন্তর্র্বতী লভ্যাংশ ঘোষণা করেছিল। এ নিয়ে ওই বছরের জন্য ঘোষিত মোট লভ্যাংশ দাঁড়িয়েছে ৫৫০ শতাংশ।  কোম্পানিটির ইপিএস হয়েছে ১০৪ টাকা ৭০ পয়সা। শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৯১ টাকা ০৬ পয়সা। বিএটিবিসির এজিএম আগামী ৫ মে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ এপ্রিল।

মন্তব্য প্রদান করুন

*


*