শিরোনাম:

তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ০৪ মার্চ, ২০১৫:

dividandতালিকাভুক্ত ব্যাংকিং খাতের তিন কোম্পানি ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি তিনটি হলো: ডাচবাংলা ব্যাংক, সাউথইস্ট ব্যাংক এবং ট্রাস্ট ব্যাংক। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, তিন ব্যাংকের মধ্যে সাউথইস্ট ব্যাংকের পরিচালনা পর্ষদ ১৫ শতাংশ নগদ, ডাচবাংলা ব্যাংক ৪০ শতাংশ নগদ এবং ট্রাস্ট ব্যাংকের পরিচালনা পর্ষদ ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানি তিনটি বার্ষিক সাধারণ সভার (এজিএম) আহবান করেছে। এর মধ্যে সাউথইস্ট ব্যাংকের এজিএম ২৯ মার্চ, সকাল ১০টায়, বসুন্ধরা কনভেনশন সেন্টার-২, ব�ক-সি, উম্মে কুলসুম রোড, বসুন্ধরা আর/এ, বারিধারা, ঢাকাতে; ডাচবাংলা ব্যাংকের এজিএম ৩০ মার্চ, সকাল ১০টায়, বলরুম অব সোনারগাঁও হোটেল, ঢাকাতে এবং ট্রাস্ট ব্যাংকের এজিএম ৩০ মার্চ, সকাল ১১টায়, ট্রাস্ট মিলনায়তন, ৫৪৫, পুরাতন বিমানবন্দর রোড, বীর শ্রেষ্ঠ শহীদ জাহাঙ্গীর গেট, ঢাকা ক্যান্টমেন্ট, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আগামী ১৫ মার্চ ব্যাংক তিনটির লেনদেন বন্ধ থাকবে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে সাউথইস্ট ব্যাংকের ইপিএস হয়েছে ৪.১৮ টাকা ও এনএভি হয়েছে ২৬.৭৭ টাকা, ডাচবাংলার ইপিএস হয়েছে ১১.০৩ টাকা ও এনএভি হয়েছে ৭২.৫৯ টাকা এবং ট্রাস্ট ব্যাংকের ইপিএস হয়েছে ৩.০৫ টাকা ও এনএভি হয়েছে ১৯.৮৫ টাকা।

মন্তব্য প্রদান করুন

*


*