‘ফ্লাই কোয়াইট’ স্বীকৃতি পেয়েছে এমিরেটস্

বিজনেসটাইমস২৪.কম
, ২৯ আগস্ট, ২০১২:

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ২৯ আগস্ট:

বিমানবন্দর পার্শ্ববর্তী এলাকায় বসবাসকারী জনগণের ওপর বিমান চলাচলজনিত শব্দদূষণের প্রভাব হ্রাসকল্পে গৃহীত পদক্ষেপের স্বীকৃতি স্বরূপ স্যান ফ্রান্সিসকো আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃক প্রদত্ত জন সি লং ফ্লাই কোয়াইট ‘চেয়ারপার্সন্স’ পুরস্কার ২০১০-১১ লাভ করেছে এমিরেটস্ এয়ারলাইন।

স্যান ফ্র্রান্সিসকো বিমানবন্দরে বিমান শব্দদূষণ হ্রাসকরণ প্রকল্পের অধীনে পরিচালিত ‘ফ্লাই কোয়াইট’ কর্মসূচির লক্ষ্য হলো বিমান চলাচলজনিত শব্দদূষণ যথাসম্ভব হ্রাসকরণ এবং বিমানবন্দর পার্শ্ববর্তী জনগণকে এ সম্বন্ধে অবগত রাখা।

এমিরেটস্ ফ্লাইট অপারেশন্স কর্তৃপক্ষ এবং স্যান ফ্রান্সিসকো বিমানবন্দর কর্তৃপক্ষ এ লক্ষ্যে যৌথভাবে কয়েকশ’ ফ্লাইট পর্যবেক্ষণ ও বিশ্লেষণ করে। প্রাপ্ত পর্যবেক্ষণ ফলাফলের ভিত্তিতে শব্দদূষণের মূল কারণগুলো চিহ্নিত করার মাধ্যমে এর হ্রাসকল্পে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়।

এ প্রসঙ্গে এমিরেটস্রে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফ্লাইট অপারেশন্স ক্যাপ্টেন এলান স্টিলী বলেন, “এমিরেটস্রে মতে বিমান থেকে নেমে গেলে বা টার্মিনাল ভবন ত্যাগ করলেই যাত্রীদের প্রতি আমাদের দায়িত্ব শেষ হয়ে যায় না।

যেখানেই আমাদের সেবা রয়েছে সেখানকার জনগোষ্ঠীর একজন সক্রিয় সদস্য হিসেবে নিজেকে সুনাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করা এবং বিমানবন্দর পার্শ্ববর্তী এলাকার জনগণের সুবিধা-অসুবিধার ব্যাপারে সচেতন থাকা আমাদের লক্ষ্য। স্থানীয় জনসম্প্রদায় কিভাবে এমিরেটস্ পরিচালিত কার্যক্রম থেকে লাভবান হতে পারেন শব্দদূষণ হ্রাস প্রচেষ্টা তারই একটি উৎকৃষ্ট উদাহরণ।”

মন্তব্য প্রদান করুন

*


*