জিপির ক্লিক গ্রিন-ফটোগ্রাফি প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ

বিজনেসটাইমস২৪.কম
, ০২ সেপ্টেম্বর, ২০১২:

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ০২ সেপ্টেম্বর:

শীর্ষস্থানীয় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ও বাংলাদেশ ফটো জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন এর যৌথ আয়োজিত ফটোগ্রাফি ক¤িপটিশন- ক্লিক গ্রিন এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠান আজ রবিবার অনুষ্ঠিত হয়েছে।

জলবায়ু পরিবর্তন ও পরিবেশ সচেতনতা বৃদ্ধি করা ও গ্রিন লাইফ স্টাইলে উৎসাহিত করার লক্ষ্যে আয়োজিত এ প্রতিযোগিতার উদ্বোধন হয় ৫ই জুন, ২০১২ তারিখে।

এই ফটোগ্রাফি প্রতিযোগিতা ২০০৯ সালে শুধুমাত্র গ্রামীণফোন এবং জিপি আইটিতে কর্মরতদের জন্য চালু করা হয়েছিল, কিন্তু এ বছর থেকে পেশাদার ফটো সাংবাদিক এবং গ্রামীণফোন এর ফেসবুক ভক্তদের অংশগ্রহণের ব্যবস্থা করা হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ ও বন মন্ত্রী ড. হাসান মাহমুদ।

এছাড়া উপস্থিত ছিলেন, গ্রামীনফোনের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) টোরে ইয়ানসেন, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা সদস্য রফিকুর রহমান এবং গ্রামীণফোনের উর্ধ্বতন কর্মকর্তাগণ অংশগ্রহণকারীদের হাতে ক্রেস্ট এবং সার্টিফিকেট তুলে দেন।

প্রফেশনাল ফটো জার্নালিষ্ট  ক্যাটাগরিতে শেখ হাসান (কালেরকন্ঠ) চ্যা¤িপয়ন , খোরশেদ আলম রিঙ্কু (দি ডেইলি স্টার) প্রথম রানার  আপ  এবং রাশেদ সুমন (সকালের খবর) দ্বিতীয় রানার আপ-এর মর্যাদা লাভ করেন। গ্রামীণফোন ও জিপিআইটি এমপ্লয়ীজ ক্যাটাগরিতে আরিফ মাহমুদ চ্যা¤িপয়ন, খালিদ রায়হান শাওন প্রথম রানার  আপ  এবং রোমেল চাকমা  দ্বিতীয় রানার আপ-এর মর্যাদা লাভ করেন। ফেসবুক পেজ ফ্যান ক্যাটাগরিতে মশিউর রহমান মিলটন চ্যা¤িপয়ন হিসেবে ঘোষিত হয়।

এসকে আল মামুন এবং কিসমত কাইয়ুম যথাক্রমে প্রথম রানার  আপ ও দ্বিতীয় রানার আপ-এর মর্যাদা লাভ করেন। তিন ক্যাটাগরিতে প্রায় ১৩০০ ছবি এই প্রতিযোগিতায় জমা পরে।

বিচারক প্যানেল পেশাদার সাংবাদিকদের পাঠানো ছবি বাছাই এবং চূড়ান্ত পর্যায়ের জন্য নির্বাচিত করেন। জিপি ও জিপিআইটি তে কর্মরতদের পাঠানো ছবি নির্বাচন করা হয় গ্রামীণফোন এর ফেসবুক ফ্যানদের সর্বাধিক লাইক এর ভিত্তিতে। প্রতি গ্র“পের সেরা ৩টি ছবি বিচারকমণ্ডলী দ্বারা চূড়ান্ত করা হয় এবং বিজয়ী ঘোষণা করা হয়।

মন্তব্য প্রদান করুন

*


*