শিক্ষা প্রতিষ্ঠানে মডেম সরবরাহে গ্রামীণফোন ও শিক্ষা মন্ত্রণালয় চুক্তি

বিজনেসটাইমস২৪.কম
, ০৪ সেপ্টেম্বর, ২০১২:

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ০৪ সেপ্টেম্বর :

বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপনের লক্ষ্যে ২০,৫০০টি ইন্টারনেট মডেম প্রদানের জন্য গ্রামীণফোন আজ মঙ্গলবার শিক্ষা মন্ত্রনালয়ের “আইসিটি ফর এডুকেশন” প্রকল্পের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। “

আইসিটি ফর এডুকেশন” প্রকল্পের প্রোজেক্ট ডিরেক্টর এ কে আজাদ এবং গ্রামীণফোনের হেড অব ডিরেক্ট সেলস টর হ্যারল্ড স্টর্মসনেস নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ হতে চুক্তি স্বাক্ষর করেন।

রূপসী বাংলা হোটেলে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এছাড়া উপস্থিত ছিলেন শিক্ষা সচিব ড কামাল আবদুল নাসের চৌধুরী, আইসিটি সচিব মোঃ নজরুল ইসলাম খান, গ্রামীণফোনের চিফ এক্সিকিউটিভ অফিসার সিইও টরে ইয়ানসেন এবং গ্রামীণফোনের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার সরকারী লক্ষ্যের অংশ হিসেবে শিক্ষা মন্ত্রণালয় “আইসিটি ফর এডুকেশন ইন সেকেন্ডরি অ্যান্ড হায়ার সেকেন্ডরি লেভেল” নামক এই প্রকল্পের উদ্যোগ নেয়।

শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ইন্টারনেট মডেম সংযোগের মাধ্যমে শিক্ষা প্রযুক্তির উন্নয়ন ঘটানো এর মূল উদ্দেশ্য। এরই ধারাবাহিকতায় সারাদেশে ২০,৫০০টি শিক্ষা প্রতিষ্ঠানে ২০,৫০০ ইন্টারনেট মডেম, ল্যাপটপ, ¯িপকার এবং মাল্টিমিডিয়া প্রজেক্টর সরবরাহ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এই প্রকল্পের মূল উদ্দেশ্য হল একটি মাল্টি-মিডিয়া ক্লাসরুম স্থাপন করা যেখানে অডিও-ভিজুয়াল ও ইন্টারনেট এর মাধ্যমে ছাত্রছাত্রীরা জ্ঞান অর্জন করতে পারবে। এই চুক্তির মাধ্যমে গ্রামীণফোন দেশের শিক্ষাখাতের উন্নয়নে কাজ করে যাওয়ার প্রতিশ্র“তি পূণঃব্যক্ত করলো।

মন্তব্য প্রদান করুন

*


*