সফল নারী উদ্যোক্তাদের পুরস্কৃত করবে এসএমই ফাউন্ডেশন

বিজনেসটাইমস২৪.কম
ঢাকা, ২২ অক্টোবর, ২০১২:

সফল নারী উদ্যোক্তাদের কর্মকাণ্ডের স্বীকৃতি প্রদানের লক্ষ্যে তৃতীয়বারের মতো “জাতীয় এসএমই নারী উদ্যোক্তা পুরস্কার” প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে। সারা দেশের সকল নারী উদ্যোক্তাদের মধ্য থেকে বাছাই করে এ পুরষ্কার দেয়া হবে।

এ আয়োজনের মাধ্যমে এবার এসএমই খাতে নিয়োজিত নারী উদ্যোক্তাদের মধ্য থেকে চারটি ক্যাটিগরিতে, (১) বর্ষসেরা মাইক্রো নারী উদ্যোক্তা, (২) বর্ষসেরা ক্ষুদ্র নারী উদ্যোক্তা, (৩) বর্ষসেরা মাঝারি নারী উদ্যোক্তা, ও  (৪) আজীবন সম্মাননা, পুরস্কার প্রদান করা হবে।

আবেদনপত্র সংগ্রহ, সরেজমিন পরিদর্শন ও তথ্য যাচাই, আবেদনকারীদের সংক্ষিপ্ত তালিকা প্রণয়ন এবং একটি জুরি বোর্ডের রায়ের ভিত্তিতে চূড়ান্তভাবে বিজয়নী (নারী উদ্যোক্তা) নির্বাচন করে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে আগামী ডিসেম্বরে  পুরস্কার প্রদান অনুষ্ঠানটি আয়োজন করা হবে।

পুরস্কার প্রদানের জন্য বিবেচনা করার লক্ষ্যে নারী উদ্যোক্তাদেও কাছ থেকে আগামী ১০ নভেম্বর, পর্যন্ত নির্ধারিত ফরমে আবেদন গ্রহণ করা হবে। এ সংক্রান্ত আবেদন ফরম (বিনামূল্যে) এসএমই ফাউন্ডেশন, মহিলা বিষয়ক অধিদপ্তর, বিসিক, নাসিব, সকল জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি, সকল ব্যাংক ও নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান এবং সংশ্লিষ্ট বিভিন্ন এ্যাসোসিয়েশনসমূহে পাওয়া যাবে। এছাড়াও, আবেদন ফরম এসএমই ফাউন্ডেশনের ওয়েবসাইট www.smef.org.bd থেকে ডাউনলোড করা যাচ্ছে।

আবেদন ফরম এবং এ সংক্রান্ত যেকোন তথ্যের প্রয়োজন হলে এসএমই ফাউন্ডেশনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে ০১৭১৫৭৮৩৪০৮ অথবা ০১৫৫৩৫৩৫০৪০  নম্বরে যোগাযোগ করা যেতে পারে।

উল্লেখ্য, এসএমই ফাউন্ডেশন এর আগে ২০০৮ ও ২০১০ সালে দুই দফায় ১১জন সফল/বাছাইকৃত নারী উদ্যোক্তাকে (আর্থিক ও ক্রেস্ট, সার্টিফিকেট সন্মাননা) এধরনের পুরষ্কার প্রদান করেছে।

মন্তব্য প্রদান করুন

*


*